পুরুষের মত স্বপ্ন-দোষ মেয়েদেরও হয় কিভাবে? জেনে নিন।

গবেষণায় জানা গেছে- পুরুষের স্বপ্ন-দোষ বা ঘুমের মধ্যে বী-র্যপাত ঘটনার মত মহিলাদেরও ঘুমের মধ্যে চরম পুলক লাভের অভিজ্ঞতা ঘটতে পারে। মেয়েদের স্বপ্ন-দোষের মাত্রা বেড়ে যায় যদি তিনি অতিরিক্ত মাত্রায় টেস্টোসটেরন সমৃদ্ধ ওষুধ গ্রহণ করেন। বয়ঃসন্ধিকালে অনেক মেয়েরাই ১ম ঘুমের ভিতরে শারীরিক পুলক অনুভব করে  থাকে ।” পুরুষের মত স্বপ্নদোষ মেয়েদেরও হয় কিভাবে? জেনে নিন।”

এক সাক্ষাৎকারে যানা যায় ; ৫ হাজার ৬২৮ জন মহিলার মধ্যে প্রায় ৪০ শতাংশ মহিলা তাদের ৪৫ বছর বয়সের সময় কমপক্ষে একবার স্বপ্ন-দোষের অভিজ্ঞতা লাভ করেছেন বলে যানা যায়। ওই সব মহিলা এক সাক্ষাৎকারে একথা বলেছেন।

পুরুষের মত স্বপ্নদোষ মেয়েদেরও হয় কিভাবে?
পুরুষের মত স্বপ্নদোষ মেয়েদেরও হয় কিভাবে?

অন্য এক গবেষণায় জানা গেছে, ৮৫ শতাংশ মহিলা তাদের ২১ বছর বয়সের সময় স্বপ্ন-দোষের অভিজ্ঞতা লাভ করেন। কেউ কেউ ১৩ বছর বয়সে পড়লে এ অভিজ্ঞতা লাভ করেন। যেসব মহিলা ঘুমের মধ্যে চরম পুলক লাভ করেন, সাধারণত তাদের বছরে কয়েকবার এটা হয়।

মহিলাদের রতি-মোচন হিসেবে ঘুমের মধ্যে  উত্তেজনা জাগে যার মাধ্যমে তারা রতি-মোচনের অভিজ্ঞতা লাভ করে থাকেন। পুরুষদের ক্ষেত্রে তাদের স্বপ্ন-দোষ নির্ণয় করা সহজ, কারণ হলো কাপর ময়লা হওয়া। মহিলাদের যো- নিপথে নিঃসরণ রাগ মোচন ছাড়াই উত্তেজনার চিহ্ন হতে পারে।

পুরুষের বপ্নদোষ বা ঘুমের মধ্যে বী-র্যপাত ঘটনার মত মহিলাদেরও ঘুমের মধ্যে চরম পুল’ক লাভের অভিজ্ঞতা ঘটতে পারে। মেয়েদের স্বপ্ন’-দোষের মাত্রা বেড়ে যায় যদি তিনি অতিরিক্ত মাত্রায় টেস্টোসটেরন সমৃদ্ধ ওষুধ গ্রহণ করেন।

বয়ঃসন্ধিকালে অনেক মেয়েরাই ১ম ঘুমের ভিতরে শারীরিক পুল’ক অনুভব করে । আবার অনেকেই প্রথম শারীরিক শিহ-রণ গ্রহণ করে আ-ঙ্গু-ল পরিচলনের মাধ্যমে।

 

আরও পড়ুনঃ জাল দলিল চেনার উপায়

Sharing Is Caring:

আমি জিয়ারুল কবির লিটন, একজন বহুমুখী ব্লগার, স্বাস্থ্য, খেলাধুলা, জীবনধারা এবং ইসলামিক বিষয় সহ বিভিন্ন বিষয়ে লেখালেখির প্রতি অনুরাগী। আমি কঠোর অন্বেষণ, অনুসন্ধান, তত্ত্বানুসন্ধান ও অনলাইনের মাধ্যমে জ্ঞান অর্জন করে আমার আকর্ষক লেখার এবং অন্তর্দৃষ্টিপূর্ণ দৃষ্টিভঙ্গি দিয়ে ২০১৫ সাল থেকে ব্লগের মাধ্যমে জ্ঞান, অভিজ্ঞতা এবং ইতিবাচকতা দিক গুলো নির্ভুল ভাবে সবার সাথে ভাগ করে চলার চেষ্ট করছি।

Leave a Comment