নারি পুরুষ যৌনরোগের হোমিওপ্যাথি কার্যকরী চিকিৎসা

>>যৌ’ন শক্তির দুর্বলতা, >>দ্রুত বী’র্য নির্গত হওয়া, >>স্বপ্নদোষ, >>ধ্বজভঙ্গ পুরুষদের কমন যৌন রোগ।

সবসময় শোনা যায় এ সব রোগের কথা। ‘অ্যালোপ্যাথি’ চিকিৎসা শাস্ত্রে এই রোগগুলির জন্য খুব কম কার্যকর চিকিৎসা রয়েছে। তবে  ‘হোমিওপ্যাথি’ শাস্ত্রে যৌন রোগের চিকিৎসা রয়েছে যা কার্যকর এবং কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

 

 

আজ বিভিন্ন যৌ’ন সমস্যা ও রোগের হোমিও ওষুধের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হলো। হয়তো জানা থাকলে আপনিও প্রয়োজনে সহজে সেবা নিতে পারবেন।

 সেলেনিয়াম -Selenium-

**যৌ,ন শক্তির দুর্বলতা, দ্রুত বী,র্য নির্গত হওয়া, স্বপ্নদোষ, মাথার চুল পড়ে যাওয়া ইত্যাদি সমস্যায় সেলিনিয়াম একটি ১ম সারির ঔষধ। বিশেষত যাদের কোষ্টকাঠিন্যের সমস্যা আছে, তাদের ক্ষেত্রে এটি ভালো কাজে দেয়।

ক্যালাদিয়াম সেগুইনাম -Caladium seguinum

যারা যৌ’ন মিলনে কোনও আনন্দ পান না বা যৌ’ন মিলনের পরে বী’র্যপাত হয় না বা যাদের বী’র্যপাত খুব শিথিল অথবা দ্রুত হয় বা অতিরিক্ত হস্তমৈথুন এর কারণে দুর্বল হয়ে পড়েছেন তাদের পক্ষে কার্যকর।

লাইকোপোডিয়াম ধ্বজভঙ্গের-Lycopodium clavatum

**লাইকোপোডিয়াম ধ্বজভঙ্গের জন্য একটি দুর্দান্ত ওষুধ অতিরিক্ত ধূমপানের কারণে ধ্বজভঙ্গ হয়ে গেলে আপনি এটি খেতে পারেন । লাইকোপোডিয়ামের প্রধানপ্রধান লক্ষণ হলো তাদের পেটে প্রচুর পরিমাণে গ্যাস রয়েছে , যাদের বুদ্ধি খুব ভাল তবে স্বাস্থ্য খুব খারাপ , যাদের প্রস্রাব অথবা পাকস্থলী সংক্রান্ত কোন না কোন সমস্যা থাকবে, অকাল বার্ধক্য, সকাল বেলা দুর্বলতা ইত্যাদি  ক্ষেত্রে এটি সেবন করতে পারেন।

অগ্নাস কাস্তাস -Agnus Castus

**সাধারণত গনোরিয়া রোগের পরে যৌ,ন দুর্বলতা দেখা দিলে, পুরু,ষাঙ্গ ছোট এবং নরম হয়ে গেলে, পায়খানা এবং প্রস্রাবের আগে-পরে আঠালো পদার্থ নির্গত হলে, ঘনঘন স্বপ্নদোষ হলে এটি সেবনে  এটি ভালো কাজ করে।

স্টেফিসাগ্রিয়া -Staphisagria

**এটি পুরুষদের স্টেফিসেগ্রিয়া অরিয়াসের অন্যতম সেরা ওষুধ হিসাবে বিবেচিত হয়অতিরিক্ত যৌ’ন ক্রিয়াকলাপের কারণে অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যাদের ধ্বজভঙ্গ হয়ে গেছে তাদের ক্ষেত্রে এটি বিশেষভাবে কর্মঠ্য। এটি যে কোনও শক্তিতে Q, 3, 6, 30, 200 ইত্যাদি খেতে পারেন; তবে শক্তি যত কম হবে তত ভাল । ৫ ফোঁটা দিনে সকালে এবং সন্ধ্যায়। বিয়ের প্রথম কয়েক দিনের মধ্যে মেয়েদের প্রস্রাব সম্পর্কিত সমস্যা থাকে, তাহলে নিরাপদে স্টেফিসেগ্রিয়া নামক ঔষধটি গ্রহণ করতে পারেন।  অথবা যৌনাঙ্গ সম্পর্কিত কোন সমস্যা হলে নিশ্চিন্তে স্টেফিসেগ্রিয়া নামক ঔষধটি খেতে পারেন। কারণ স্টেফিসেগ্রিয়া একই সাথে যৌ’নাঙ্গ সম্পর্কিত রোগে এবং আঘাতজনিত রোগে সমান ভাবে কাযর্কর।

আরও পড়ুন ঃ নিজেকে বা সঙ্গীকে যৌনরুগী বা দুর্বল ভাবেন তাহলে দেখুন।

 

সালিক্স নিগ্রা -Salix nigra

** অতিরিক্ত যৌ’ন মিলন, হস্তমৈথুন, স্বপ্নদোষ ইত্যাদির কারণে পুরুষদের যৌ’ন ক্রিয়ায় দুর্বলতা বা অক্ষমতার জন্য স্যালিক্স নিগ্রা অন্যতম সেরা ওষুধ। এসব কারণে যাদের ওজন কমে গেছে বা চিকন হয়ে গেছেন,  এই ঔষধ একসাথে তাদের ওজনও বাড়িয়ে দিয়ে থাকে যথেষ্ট পরিমাণে এবং সুস্থ্য সবল করে দিত সহায়তা করে। পাশাপাশি অবিবাহিত যুবক-যুবতী, স্ত্রী বা স্বামী বিদেশে আছেন বা মারা গেছেন , এই ওষুধগুলি তাদের অতিরিক্ত উত্তেজনা হ্রাস করে একটি সাধারণ জীবনযাপন করতে সহায়তা করে।

নাক্স ভোমিকা -Nux Vomica

**নাক্স ভমিকা ঔষধটি শক্তি যৌ’ন শক্তি বৃদ্ধির অন্যতম সেরা ওষুধ। ।  বিশেষত যারা ঠান্ডায় কাতর, যাদের পেটের সমস্যা বেশি, যারা সব সময় বিছানায় থাকতে পছন্দ করেন, শারীরিক পরিশ্রম করে না, মানসিক পরিশ্রম অধিক করে । তারা  ভাল ফলাফল পেতে এটি নিম্ন শক্তিতে ঘন ঘন খেতে পারেন।

নাক্স ভোমিকা -Kali Bromatum

**বিষন্নতা জনিত কারণে এটি যৌ’ন কর্মহীনতার জন্য ভালএর প্রধান লক্ষণগুলি স্মৃতিশক্তির দুর্বলতা, মানসিক দুর্বলতা, হাত সর্বদা ব্যস্ত থাকে, মৃগী ইত্যাদি।

নাট্রাম মুর -Natrum Mur

**মেয়ে লোক দেখিলে কথা বলিলে এমন কি মনে মনে ভাবিলেও অসাড়ে বী’র্যপাত হয়ে যায়।  সেবনবিধি -12x বা আরো উচ্চ শক্তি ৪টা বড়ি করে দিনে দুই বার।

কালী ফোস -Kali Phos

**অতিরিক্ত বী’র্যপাত, কাজের প্রতি অনীহা, যৌনাঙ্গে দুর্বলতা, অনিদ্রা।   সেবনবিধি -12x বা আরো উচ্চ শক্তি ৪ বড়ি করে দিনে দুই বার।

সিলিসিয়া -০Silicea

**স্বপ্ন-দোষ, হস্ত-মৈথুন, অতিরিক্ত স্ত্রী সহবাস ইত্যাদি কুফল এর জন্য। সেবনবিধি -12x বা আরো উচ্চ শক্তি ৪ বড়ি করে দিনে দুই বার।

সতর্কতা: ডাক্তার এর সাথে পরামর্শ না করে ওষূধ সেবন করা থেকে বিরত থাকুন, সুস্থ্য থাকুন ।

আরও পড়ুনঃ  ১ম শারীরীক মিলনে রক্তপাত হয় কি? সুস্থ যৌনজীবনের জন্য যা জানা জরুরী।

 

 

2 thoughts on “নারি পুরুষ যৌনরোগের হোমিওপ্যাথি কার্যকরী চিকিৎসা”

Leave a Comment