বাংলাদেশী অনলাইন ডেটিং ওয়েবসাইট-Dating website bangladesh 2021

বাংলাদেশী অনলাইন ডেটিং ওয়েবসাইট-Dating website bangladesh 2021

প্রেম হোক বা বিয়ে, একজন সঠিক জীবন সঙ্গি খুজে পাওয়া তো মুখের কথা না । আজকে আমার যে বিষয় টি নিয়ে কথা বলতে যাচ্ছি তা তো আপনারা বুঝেই ফেলেছেন বর্তমান যুগে অন্যান্য উন্নত দেশের মত বাংলাদেশী ও ইন্ডিয়ান ছেলে মেয়েরাও এখন ঝুকে পরছে ডেটিং ওয়েবসাইট গুলো দিকে। শুধু কি তাই অনেক বাবা মা-রাও  ছেলে বা মেয়ের জন্য জীবন সঙ্গি খুজে দিতে এই ডেটিং সাইট গুলোর সহযোগিতা নিচ্ছে। যাই হোক আর কথা না বারিয়ে  মূল আলোচনায় যাওয়া যাক।

বাংলাদেশী অনলাইন ডেটিং ওয়েবসাইট-Dating website bangladesh 2021
বাংলাদেশী অনলাইন ডেটিং ওয়েবসাইট-Dating website bangladesh 2021

শুরুতেই জেনে নেওয়া যাক ডেটিং ওয়েবসাইট কি ? বা এর কাজ কি ?

যদিও এটা আমরা সবাই জানি তারপরও নতুন বা অভিভাবকদের উদ্দেশ্যে একটু আলোচনা করে নেই। এক কথায় বলতে গেলে ডেটিং সাইট হলো সঙ্গি খোজার সাইট। আমাদের দেশের ঘটকের দায়িত্ব পালন করে এই ডেটিং সাইট গুলি। এখন  লাখ লাখ মানুষের অনলাইনে গন্তব্য স্থান হলো ডেটিং ওয়েবসাইট। এখানে মানুষ নিজের জীবন খুজতে সুন্দর করে তাদের প্রফাইল তৈরী করে।

ডেটিং কি ?

ডেটিং হল একটি রোমান্টিক সম্পর্কের অবস্থা যা দুই জনের মধ্যে বিদ্যমান থাকে, মূলত তারা বিবাহিত বা ঘনিষ্ঠ অংশীদার হওয়ার জন্য মিলিত হয়। এটি বিবাহপূর্ব যৌ-নতার একটি রূপ, যা একটি প্রেমময় দম্পতি নিজেকে প্রতিষ্ঠা করে অন্যদের সাথে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ডেটিংয়ের ধরন এবং অনুশীলন এবং এটি বর্ণনা করার পদ্ধতি স্থানভেদে পরিবর্তিত হয়। যদিও এর বিভিন্ন অর্থ রয়েছে, তবে সবচেয়ে জনপ্রিয় এবং ব্যাপকভাবে ব্যবহৃত অ

র্থ দুটি মানুষের রোমান্টিক বা যৌ-ন সুরেলা আচরণকে বোঝায়, যা তারা একে অপরের সাথে করে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে, বর্তমান সময়ের মানুষেরা মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে অন্যান্য মানুষের সাথেও দেখা করতে পারে।

ডেটিং সাইট কারা ব্যবহার করে ?

ডেটিং সাইট মূলত প্রাপ্তবয়স্কদের জন্য হয়ে থাকে। কারন ছোটদের তো আর সঙ্গি দরকার হয় না। যাই হোক বর্তমান সময়ে অনলাইনে প্রাপ্তবয়স্কদের জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েব সাইটগুলির মধ্যে একটি হল ডেটিং সাইট। এই সাইটগুলিতে অন্যদের আকৃষ্ট করার জন্য, লোকেরা তাদের প্রোফাইলে বিভিন্ন জিনিস পোস্ট করে। শুধু কি তাই নিজেকে সবার মাঝে তুলে ধরতে তাড়া সত্য মিথ্যা সব মিলিয়ে নানান ধরনের কথা লিখে দিয়ে নিজের প্রফাইল সাজায়। তাই আমি মনে করি ডেটিং সাইটে গিয়ে প্রফাইল দেখে তার প্রতি আকৃষ্ট হওয়া টা বোকামো ছাড়া কিছুই না।

বাংলাদেশি মেয়েরা  এখন ডেটিং সাইটে

বাংলাদেশি মেয়েরা এখন পিছিয়ে নেই তারাও নিজে সঙ্গী হওয়ার জন্য  বা সঠিক সঙ্গী খুঁজে পেতে এখন অনলাইন ডেটিং ওয়েবসাইটে যোগ দিচ্ছে। বিশ্বের অন্যান্য দেশে জীবনসঙ্গী খুঁজে পেতে ডেটিং ওয়েবসাইটগুলি খুবই জনপ্রিয়। বাংলাদেশে ডেটিং ওয়েবসাইটের ব্যবহারও উল্লেখযোগ্য হারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।

তবে, বাংলাদেশে ছেলেদের তুলনায় মেয়েদের এসব ডেটিং ওয়েবসাইটে বেশি দেখা যায়। এবং এই মেয়েদের অধিকাংশই তালাকপ্রাপ্ত, এছাড়াও আছে ভার্সিটি পড়ুয়া মেয়েরা। তবে তাদের মধ্যে অধিকাংশই মেয়েই ঢাকা থেকে দেখা যায় । আপনি যদি নিম্নলিখিত ডেটিং ওয়েবসাইটে যান প্রমাণ পেয়ে যাবেন পাবেন ।

দেশে এত ছেলে থাকতে মেয়েরা কেন ডেটিং সাইটে যাচ্ছে ?

মেয়েরা কেন একটি ডেটিং অ্যাপে সঙ্গী খুঁজছে যখন তাদের চোখের সামনে অনেক ছেলে আছে? এই প্রশ্নের উত্তর খুঁজতে আমরা ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে এমন কিছু মেয়ে সাথে কথা বলেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক নর্থ সাউথ ইউনিভার্সিটির এক তরুণী বলেন, “৫ ম সেমিস্টারের সময় আমি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে বিয়ে করেছিলাম।” বিয়ের কয়েক মাসের মধ্যেই আমি লক্ষ্য করলাম যে আমার স্বামী বিভিন্ন মেয়ের সাথে সময় কাটানোর মত বাজে নেশায় জরিত। বিষয়টি মেনে নিতে না পেরে, অস্থিরতা যখন বাড়ছিল তখন আমি বিবাহ বিচ্ছেদের আবেদন করতে বাধ্য হলাম। কিন্তু নিসঙ্গতা আমাকে ভয়ঙ্করভাবে পেয়েছিল, তাই আমি badoo একাউন্ট করে যোগ দিয়েছিলাম।

আরেক মেয়ে নুসরাত জাহান নিশা এই প্রশ্নের বলেন, “আমি দুবার প্রেমে প্রতারিত হয়েছি। আশেপাশের কেউ আর ভালমেয়ে মনে করছে না। তাই, আমি
বাধ্য হয়ে দূরে কাউকে খুঁজে পেতে ডেটিং ওয়েবসাইটে যোগদান করি।এবং আমি এখানে একটি মত মন ছেলে পেয়েছি।

ইডেন কলেজের ছাত্র তমা (ছদ্মনাম) একই প্রশ্নে জবাবে বলেন, “আমরা কয়েকজন বান্ধবীর সঙ্গে আজিমপুরের একটি অ্যাপার্টমেন্টে একসঙ্গে থাকি। একদিন দেখলাম আমার রুমমেট খুব খুশি। আমি অনেক পীড়াপীড়ির মাধ্যমে জানতে পারলাম যে তিনি জার্মানির এক যুবকের সাথে ডেটিং ওয়েবসাইটের মাধ্যমে প্রেম করছেন। দেশে বসে, বিদেশে প্রেম, বিষয়টা ভালো লেগেছে। তাই আমিও একাউন্ট করে ফেললাম সেখানে।

উত্তরায় ব্যবসা চালানো এক বিধবা মহিলা বলেন, কয়েক বছর একা থাকার পর এখন তিনি একটি ডেটিং অ্যাপের মাধ্যমে তার সঙ্গীকে খুঁজে পেয়েছেন। সঙ্গীটি বাংলাদেশের, কিন্তু আমেরিকায় থাকেন এবং তার কোন স্ত্রী নেই, তিনি ঈদের পর বাংলাদেশে আসছে, আসলে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হবে।

যদিও অনেক মেয়েরা ডেটিং ওয়েবসাইটগুলিতে যোগদানের নেতিবাচক প্রতিক্রিয়া দেখায়, বেশিরভাগই এটিকে উপকারী দিক হলে থাকে। বিশেষ করে যারা অল্প বয়সে তালাকপ্রাপ্ত তারা ডেটিং ওয়েবসাইটের পক্ষে বেশি সোচ্চার।

লক্ষ্য করুন যে এই সমস্ত ডেটিং ওয়েবসাইটগুলিতে প্রতারিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। সুতরাং, কোন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করার আগে, তার গোপনীয়তা সুরক্ষা সহ সবকিছু পরীক্ষা করা ভাল। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল এই ডেটিং ওয়েবসাইটগুলোতে বা ওয়েবসাইটের কোন ব্যবহারকারীকে কোন সংবেদনশীল তথ্য দেওয়া থেকে বিরত থাকা গুরুত্বপূর্ণ।

বাংলাদেশী ব্যবহারকারী অনলাইন সেরা ডেটিং অয়েবসাইট লিষ্ট

তাহলে আসুন দেখে নেই সারা বিশ্বের সেরা ডেটিং সাইট গুলি কি? আমরা সেগুলিকে বিভাগ অনুসারে ভাগ করে দিয়েছি যাতে আপনি যা খুজছেন তা সহজে খুজে পান, আপনি 2021 সালে ব্যবহারের জন্য সেরা সাইটগুলির এই তালিকায় দেওয়া হল।

আরও পড়ুরঃ নিজেই করুন অনলাইনে জন্ম নিবন্ধন ২০২১

2021 সালে সেরা ডেটিং সাইট

গুরুতর সম্পর্কের জন্য সেরা – Eharmony
বিশ্ববিদ্যালয়-শিক্ষিত সিঙ্গেলদের জন্য সেরা-Elite Singles
সেরা হুকআপ সাইট – AdultFriendFinder
ব্যস্ত পেশাদারদের জন্য সেরা – Itsjustlunch.com
50 টিরও বেশি সেরা সাইট – SilverSingles
নৈমিত্তিক ডেটিং অ্যাপ্লিকেশন – Bumble
সেরা নতুন ডেটিং অ্যাপ্লিকেশন – Hinge
সুগার ডেটিং সাইট – Seeking
ইহুদিদের জন্য সেরা ডেটিং সাইট – JDate
বিবাহিত ডেটিং সাইট – Ashley Madison
সেরা ক্যাথলিক ডেটিং সাইট – Catholic Match
সেরা আন্তর্জাতিক সাইট – Zoosk
ডেটিংয়ের জন্য সেরা সাবরেডিট – Reddit R4R
সেরা বিনামূল্যে ডেটিং সাইট – OkCupid
মার্কিন যুক্তরাষ্ট্রে সেরা এশিয়ান অনলাইন ডেটিং – AsianDate.com
তারিখগুলির সাহায্যের জন্য সেরা – Match.com
যুক্তরাজ্যের সেরা 50 ডেটিং সাইট – OurTime
খ্রিস্টানদের জন্য সেরা সাইট – Christian Mingle
সংক্ষিপ্ত সাক্ষাতের জন্য সেরা – Tinder
আফ্রিকান আমেরিকান তারিখগুলির জন্য সেরা – BlackPeopleMeet
সেরা LGBTQA+ মহিলাদের ডেটিং অ্যাপ্লিকেশন – HER
ডেটিং করা বুদ্ধিজীবীদের জন্য সেরা – CoffeeMeetsBagel
সমকামী hookups জন্য সেরা – Grindr
কানাডিয়ান তারিখের জন্য সেরা – Plenty of Fish
সেরা বিলাসিতা ডেটিং পরিষেবা – The League

bn.wikipedia.org

আরও পড়ুরঃ কিভাবে অনলাইনে জমির খতিয়ান/পর্চা পাবেন

 

Leave a Comment