স্বাভাবিক যৌ-ন মিল-নের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?

 একজন মানুষের যত চাহিদা থাকুক কেন একে মূলত দুটি শ্রেণিতে ভাগ করা যায়। 

যথা: ১। শারীরিক ২। মানসিক। 

শারীরিক চাহিদার মধ্যে ক্ষুধা-তৃষ্ণা, ঘুম এবং যৌ-নতা প্রধান। প্রাপ্ত বয়স্ক নারী-পুরুষের জন্য ক্ষুধা-তৃষ্ণা, ঘুমের মত যৌ-ন কা-মনা পূরণ করাও দরকার। ক্ষুধার জ্বালায় অতিষ্ঠ হয়ে মানুষ যেমন চুরি করে খাদ্য খেতে পারে তেমনি বৈধ পথে যৌ-নক-র্ম করতে না পারলে মানুষ অবৈধ পথে পা বাড়ায়।
মূলত বৈধ যৌ-ন ইচ্ছা দমন করা শারীরিক ও মানসিক দুদিকেই ক্ষতিকর। সে কারনেই বাবা মায়ের উচিত উপযুক্ত বয়সে সন্তানের বিবাহ দেওয়া। অনেক অভিভাবক সন্তানের বিয়ের ক্ষেত্রে বিভিন্ন গুণসম্পন্ন পাত্র/পাত্রী খোঁজ করতে করতে সন্তানের বিয়ের সবচেয়ে উপযুক্ত বয়স পার করে ফেলেন যা মোটেও ঠিক নয়। এবার আসুর কাজের কথায় আসি………

স্বাভাবিক যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?
স্বাভাবিক যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?

বিভিন্ন গবেষনায় পাওয়া গেছে সর্বোত্তম শাররীক যৌ-ন মি-লনের সময়কাল সাত থেকে তের মিনিট

সম্প্রতি ইন্টারন্যাশনাল জার্নাল অব সে-ক্সু-য়াল মেডিসিনে প্রকাশিত এক গবেষণার এ তথ্য পাওয়া গেছে।

 ডঃ ইরিক কোট্রি, বিহ্‌রেন্ড কলেজ ইন ইরিক, এর মতে ৩ (তিন) মিনেটের ভালবাসাপুর্ন শাররীক মি-লন পর্যাপ্ত পেন-সিল-ভিনিয়া তার গবেষনায় প্রমান করেছেন।

এক গবেষনায় যৌ-ন অভিজ্ঞদের কাছে তাদের ‘পেনি-ট্রেটিভ সে** অর্থাৎ লিঙ্গ যৌ- না- ঙ্গে স্থা’- পন করে অন্ত’রঙ্গ মি-লন’ এর সময় ব্যপ্তির বিশ্বাস সম্পর্কে প্রশ্ন করা হয়। এজন্য আমেরিকান এবং কানাডিয়ান যুগলকে র‌্যান্ডম সিলেকশানের মাধ্যমে প্রশ্ন করা হয়। তাদের সবার উত্তর ছিল – ৭ থেকে ১৩ মিনিটের শাররীক মি- লন যতেষ্ঠ।

এই গবেষনা মুলত ‘নারীপুরুষের স্বাস্থ্যকর শাররীক মি- লনে সময়কাল নিয়ে অবাস্তব চিন্তা বের হয়ে আসার উদ্দেশ্যে পরিচালিত হয়’।

যৌ- ন বিষয়ে নারীর অবাস্তব কল্পনাগুলো হচ্ছে –

পুরুষের লি-ঙ্গ হবে মোটা এবং লম্বা, উত্তেজিত অবস্থায় রডের মত শক্ত, এবং সারারাত ধরে মিল-নের সামর্থ-পূর্ন।

অন্য আরেকটি গবেষনায় পাওয়া তথ্য মতে

যৌ-ন বিষয়ে সঠিক শিক্ষা, অঞ্চল, গায়ের বরন এবং শাররীক আকারের পার্থক্যের উপর ভিত্তি করে যৌ- ন মিলনে সময়ের তারতম্য দেখা যায়। বাংলাদেশ, ভারত, মায়ানমার সহ বাদামী চামড়ার মানুষ এ অঞ্চলের দম্পতীদের মিল-নকালের গড় সময় চার মিনিটকেই পর্যাপ্ত বলা হয়েছে।

এর সাথে উল্লেখ্য থাকে যে,

এ অঞ্চলের নারীর অজ্ঞতা এবং সঙ্গী খারাপ মনে করবে এই ধারনা থেকে মি’- লনকালে সক্রিয় না থাকার কারনে পশ্চিমা বিশ্বের তুলনায় অনেক কম হারে পুর্ন-কাম-তৃপ্তি অর্জন করে থাকেন বলে ধারনা করা হয়।

আরও পড়ুরঃ

 ১ম শারীরীক মিলনে রক্তপাত হয় কি? সুস্থ যৌনজীবনের জন্য যা জানা জরুরী।

ছেলেদের কিছু গোপন বা যৌন সমস্যা ও তার কারণ জেনে নিন

 

3 thoughts on “স্বাভাবিক যৌ-ন মিল-নের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?”

Leave a Comment