গেম ডাউনলোড করুন

গেম ডাউনলোড করুন খুব সহজে ‘বাচ্চা বা প্রাপ্তবয়স্ক যেই হোক গেম খেলতে পছন্দ করে না এমন মানুষের সংখ্যা অনেক’ নগন্ন। এক সময় ‘মোবাইল বা কম্পিউটারে’ উচ্চমূল্যের কারণে অনেকে গেম খেলতে পছন্দ করার সত্ত্বেও খেলতে পারেনি। তবে এখন প্রযুক্তির বিকাশ এবং মোবাইল কম্পিউটারের বাজার মূল্য কমে যাওয়ার কারনে এবং সহজ হাতের লাগালে থাকায় অনেকেই গেম খেলতে শুরু করেছেন।

বর্তমান সময়ে প্রায় প্রত্যেকেরই একটি ভাল মোবাইল ফোন বা কম্পিউটার রয়েছে যার সাহায্যে গেম খেলার নেশা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তবে, যারা নতুন তাদের মনে অনেকেই প্রশ্ন উঠে কীভাবে এবং কোথায় থেকে মোবাইল বা কম্পিউটারে জন্য গেম ডাউনলোড করবেন।

আজ আমি তাদের এই চিন্তার সমাধান নিয়ে এই পোষ্ট গেম ডাউনলোড করুন এ আলোচনা করতে চাচ্ছি। এছাড়াও কিছু ‘জনপ্রিয় মোবাইল গেম’ নিয়েও বিস্তারিত আলোচনা করব তাই অবশ্যই আপনাকে পুরো পোষ্টটি ভালো ভাবে পড়তে হবে। যাই হোক আর কথা বাড়িয়ে মূল আলোচনায় যাওয়া যাক।

গেম ডাউনলোড করুন ২০২১
গেম ডাউনলোড করুন

 গেম কি ?

গেম একটি ইংলিশ শব্দ যার বাংলা অর্থ খেলাধুলা। গেম এর অভিধানিক সংজ্ঞা হল: খেলোয়াড়দের মধ্যে বিজয়ী নির্ধারণের জন্য নিয়ম সহ একটি প্রতিযোগিতা অথবা একটি বিনোদন।

গেম ডাউনলোড

গেমস ডাউনলোড করুন– করার মত অনেক ওয়েবসাইট কিন্ত সব গুলো থেকে গমে ডাউনলোড করা গেলেও অনেক বিঞ্জাপন ও ভাইরাসের বিরক্তিকর সমস্যায় পড়তে হয়। তাই আজ সেই সব ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করব যেগুলো  আপনি চাইলে খুব সহজে গেম ডাউনলোড করতে পারবেন।

✅ পছন্দের বাংলা অডিও গান ডাউনলোড ঝামেলা ছাড়া Gan Download

গেমস ডাউনলোড সাইট লিষ্টঃ-

১। google play store

১। google play store

Play.google.com আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই গুগল প্লে স্টোর সম্পর্কে আপনি জানেন। তারপরও সবার সুবিধার্থে আপনাদের সাথে শেয়ার করে নেই। এন্ড্রয়েড নতুন গেম ডাউনলোড গুগল প্লে স্টোর থেকে, এন্ড্রয়েড গেম ডাউনলোড করার জন্য সব চেয়ে সহজ মাধ্যম হলো ‘গুগল প্লে স্টোর’ আপনি এখানে শুধু গেম নয় যে কোন ধরনের এপস বা এন্ড্রয়েড সফটওয়্যারের নাম লিখে সার্চ করার সাথে সাথেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত সফটওয়্যার বা গেম টি। অ্যান্ড্রয়েড ইউজাররা সবাই এখান গেম ডাউনলোড করে তবে এখান থেকে কোন সফটওয়্যার বা গেম ডাউনলোড করতে হলে আপনাকে অবশ্যই জিমেইল একাউন্টে লগইন থাকা জরুরী নইলে আপনি এখান থেকে কোন কিছু ডাউনলোড করতে পারবেন না।

আরো পড়ুনঃ কোন গেম খেলে টাকা আয় করা যায়

সফটওয়্যারডাউনলোড করার নিয়ম-

প্রথমে গুগল প্লে স্টেরে ঢুকুন তারপর আপনার পছন্দের সফটওয়্যারের ছবিতে ক্লিক করুন এরপর ইনস্টোল বাটনে ক্লিক করে অপেক্ষা করুন কিছুক্ষনের মধ্যেই আপনার কাঙ্খিত সফটওয়্যার বা গেমটি ইনস্টোল হবে যাবে।

২। Apkpure – নতুন গেম ডাউনলোড

২। Apkpure - নতুন গেম ডাউনলোড

Apkpure.com এন্ড্রয়েড সফটওয়্যারের বা গেম ডাউনলোড করার জন্য অসাধারন একটি সাইট Apkpure এখানে আপনাকে কোন প্রকার একাউন্ট করা ছাড়াই যে কোন সময় যে কোন সফটওয়্যারের বা গেম ডাউনলোড করতে পারবেন। শুধু তাইনা এখানে পেইড গেম গুলোও আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। যা আপনি গুগল প্লে স্টোর থেকে পারবেন না। আমি নিজেও কোন সফটওয়্যারের বা গেম ডাউনলোড প্রয়োজন হলে এখান থেকেই  ডাউনলোড করে থাকি।

৩। Download Free Games – গেম ডাউনলোড করার সাইট

৩। Download Free Games - গেম ডাউনলোড করার সাইট

download-free-games.com একটি খুব জনপ্রিয় মোবাইল ‘গেম ডাউনলোড’ করার ওয়েবসাইট বা গেমস ডাউনলোড সাইট। মজার বিষয় হলো এই সাইটটি থেকে আপনি একই সাথে মোবাইল এবং কম্পিউটারের জন্য বিভিন্ন গেম ডাউনলোড করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই। একই সময়ে ‘অনলাইন গেম’ এবং ‘অফলাইন গেম’ খুব ‘সহজে ডাউনলোড’ করতে পারেন। এবং আপনি জানেন যে গুগল প্লে ব্যতীত অন্য কোনও ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন বা ‘গেম ডাউনলোড’ করা এবং ব্যবহার করা ভাইরাজ জনিত কারনে অনেকটা ক্ষতির কারন হয়ে দাড়ায়। তবে আপনাকে জানিয়ে দেই Download Free Games এই সাইট থেকে আপনি যে অ্যাপ্লিকেশন বা ‘গেম ডাউনলোড করবেন’ সে গুলো 100% সুরক্ষিত। ফলস্বরূপ, আপনার ডিভাইসে কোনও অ্যাডওয়্যার বা স্পাইওয়্যার আসার কোনও সম্ভাবনা নেই। আপনাদের অনেকের মনেই প্রশ্ন আসতে পারে Download Free Games একটি থার্ড পার্টি ওয়েবসাইট এখান থেকে ‘গেম ডাউনলোড’ করলে কোন সমস্য হবে কিনা পাইরেটেড এপস হতে পারে। ভাল কথা আপনি এই সম্পর্কে একেবারে নিশ্চিতথাকতে পারেন কারন Download Free Games সাইটি কোনও পাইরেটেড অ্যাপ্লিকেশন প্রকাশ করে না। তারা সরাসরি তাদের সাইটে অ্যাপ্লিকেশন গুলির আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে।

৪। Getjar.Com – গেম ডাউনলোড করার সাইট

৪। Getjar.Com - গেম ডাউনলোড করার সাইট

Getjar.Com একটি খুব গেমারপ্রিয় ওয়েবসাইট যেখান থেকে আপনি জাভা ও ‘অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন বা গেম খুব সহজে ডাউনলোড’ করতে পারেন। শুধু তাই না আপনি অ্যান্ড্রয়েডের বাইরেও অন্যান্য অনেক প্ল্যাটফর্মের জন্য ‘সফ্টওয়্যার বা গেম ডাউনলোড’ করতে পারবেন এখান থেকে। এখানে প্রতিটি অ্যাপ্লিকেশন বা গেমের নীচে স্ক্রিনশট এবং গেম সম্পর্কিত বিস্তারিত আলোচনা গুলোও রয়েছে। স্ক্রিনশটগুলি দেখে বা পরে সেগুলি সম্পর্কে গেমটি কেমন হবে তা আপনি সহজেই বুঝতে পারবেন।। এটি আমার ওয়েবসাইটি আমি ব্যক্তিগত ভাবে পছন্দ করি কারণ এখান থেকে আমি আমার অ্যান্ড্রয়েড এর পাশাপাশি নোকিয়া এবং স্যামসাং জাভা মোবাইল গেমগুলির সহজে পাই। এখানে গেম ক্যাটাগরী আকারে ভাগ করা রয়েছে তাই ভিজিটররা খুব সহজে এখানে সব ধরনের অ্যাপ্লিকেশন খুজে পায়। তাই আপনার প্রয়োজন হলে আপনি এখান থেকে গেম ডাউনলোড করুন

৫। malavida – গেম ডাউনলোড করার সাইট

৫। malavida - গেম ডাউনলোড করার সাইট

malavida.com এই সাইটটি বেশ জনপ্রিয় একটি মোবাইল গেম ডাউনলোড ওয়েবসাইট। এই সাইটতে প্রতি মাসে গড়ে প্রায় ৩০ মিলিয়ন ভিজিটকারী ভিজিট করে থাকে। তাদের ভিজিরটর থেকেই ধারণা করা এটি কতটা জনপ্রিয় সাইট, এই সাইটটির মজার দিক হলো এটির গেম গুলো মডিফাইট করা তাই পুরো গেম না খেলেও আপনি সম্পুর্ন গেমটির আনন্দ উপভোগ করতে পারবেন। কারন যে কোন গেম প্রথম ভাপ শেষ না করলে পরের ভাপে যাওয়া যায় না কিন্ত মডিফাইট করা গেমে আপনি ইচ্ছা মত লেভেল বা ভাপ গুলো খেলতে পারবেন যার কারনে সেই গেমটি দ্বিগুন উপভোগ করা যায়। আবার আপনার মনে প্রশ্ন আসতে পারে, যেহেতু এই সাইটে কিছু মডিফাইট করা গেম রয়েছে তাই আপনার ডিভাইসে এই গেমগুলি খেললে কি কিছু সমস্যার মুখোমুখি হতে হবে? উত্তর না। কিছুই হবে না, আপনি স্বাচ্ছন্দ্যে এটি নিজের ডিভাইসে ব্যবহার করতে বা খেলতে পারেন। কোন সমস্যা হবে না।

আরও পেস্টে পড়ুনঃ ✅ গ্রাফিক্স ডিজাইন কি ? কেন কিভাবে?

৬। Android apps

৬। Android apps

android-apps.com বিনামূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ গেম ডাউনলোড করার ওয়েবসাইট । এই সাইটটি খুব জনপ্রিয় কারণ এখানে প্রায় প্রতিদিন নতুন নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ ‘গেম ডাউনলোড’ করার জন্য আপলোড করা হয়। এই ওয়েবসাইটের আরেকটি সুবিধা হলো আপনি নিজের তৈরী গেম বা অ্যাপ্লিকেশন প্রচার করতে পারবেন। promote your app নামে একটি সেকশন রয়েছে যেখানে গিয়ে আপনি আপনার গেম বা অ্যাপ্লিকেশন আপলোড করে প্রচার করতে পারবেন । Android apps সাইটে আপনি নতুন এবং পুরানো সব ধরণের অ্যাপস এবং গেম দেখতে পাবেন। এখানে, অ্যাপগুলি বিভিন্ন বিভাগে ভাগ করে রাখা যেমন ‘Action Game’, ‘Adventure Game’, ‘arcade Game’, ‘Board Game’, ‘Card Game’, ‘Casual Game’, ‘Puzzel Game’, ‘racing Game’, সহ বিভিন্ন বিভাগ থেকে আপনি আপনার পছন্দের গেম গুলো ডাউনলোড করতে পারবেন।

৭। APKmirror

৭। APKmirror

APKmirror .com সাইট আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট, গত কয়েক বছরে প্লেস্টোরের বিকল্প হিসাবে খুব জনপ্রিয় হয়ে উঠেছে APKmirror ওয়েবসাইটি। অনেক অ্যাপস গেম রয়েছে যেগুলো গুগল প্লেস্টোরে খুঁজে পাওয় যায় না সেই অ্যাপস বা গেম ডাউনলোড আপনি এই ওয়েবসাইটটি নির্দিধায় বেচে নিতে পারেন। কম বেশি সবাই সবাই এই সাইট থেকে ‘অ্যাপস ডাউনলোড’ করে। এখানে নতুন এবং পুরাতন, সর্বশেষ এবং সব ধরণের অ্যাপ্লিকেশন বা গেম গুপ্তধনের মতই গচ্ছিত রয়েছে। এখানে উল্লিখিত তৃতীয় পক্ষের সমস্ত ওয়েবসাইট গুলির মধ্যে APKmirror সবচেয়ে নিরাপদ এবং সর্বাধিক সুরক্ষিত বলে আমি মনে করি।

৮। mob.org – এপস ডাউনলোড সাইট

৮। mob.org - এপস ডাউনলোড সাইট

mob.org আপনি এই সাইটটি দেখলে বুঝতে পারবেন এদের রয়েছে ‘প্রিমিয়াম ইউজার ইন্টারফেস’। সত্যি বলতে গেলে আমি নিজে ব্যক্তিগত ভাবে এই সাইটের ইউজার ইন্টারফেসটি অনেক পছন্দ করি। আমি আশা করি আপনারকেউ ভালো লাগবে। আপনার জানা উচিত যে mob.org এই সাইটে প্রচুর গেম রয়েছে। একই সাথে এই সাইটে রিংটোনস এবং ‘ওয়েলপ্যাপার্স ডাউনলোড’ করার সুবিধা রয়েছে। এবং সবচেয়ে মজার বিষয় হলো এই সাইটে থাকা সমস্ত অ্যাপস বা গেমগুলি নিয়মিত আপডেট করা হয়। তাই আপনি সর্বদা আপডেট ‘গেমস বা অ্যাপ্লিকেশন ব্যবহারের মজা উপভোগ করতে পারেন’ ওয়েবসাইটের মাধ্যমে।

৯। Uptodown.com – গেম – সফটওয়্যার ডাউনলোড সাইট

৯। Uptodown.com - গেম - সফটওয়্যার ডাউনলোড সাইট

uptodown এটি এক কথায় খুব জনপ্রিয় সাইট। এমন কোন গেম বা অ্যাপ্লিকেশন নেই যা আপনি এখানে পাবেন না। আপনি এই সাইটে ‘অ্যান্ড্রয়েড অ্যাপ’ থেকে ম্যাক এবং উইন্ডোজ কম্পিউটারে সব ধরণের গেমস এবং সফটওয়্যার পাবেন। এবং এই সাইটটি সম্পর্কে আমার পছন্দের জিনিসগুলির মধ্যে একটি হল ইউজারফ্রেন্ডলী। এর অর্থ এই যে uptodown সাইটের ইউজার ইন্টারফেসটি এতটাই সহজ যে যে কেউ এটিকে দেখার সাথে সাথে তা সহজে বুঝতে পারে। যদি কেউ প্রশ্ন করেন এই সাইটে থাকা অ্যাপস বা গেম গুলি কতটা সুরক্ষিত ? তবে আমি এক কথায় বলল এটি 100% সুরক্ষিত। এর অর্থ এই সাইট থেকে কোনও অ্যাপ বা ‘গেম ডাউনলোড’ করার পরে, আপনার ডিভাইসের সুরক্ষা নিয়ে উদ্বিগ্ন হওয়ার প্রশ্নই আসবে না। এরা এতটাই ইউজারফ্রেন্ডলী যে যদি কোন ব্যক্তি ইন্টারনেট সম্পর্কে কিছুই না জানে তারপরও এই সাইটে ঢুকলে সহজেই ‘গেম ডাউনলোড’ করে নিতে পারবে।

আমাদের উপরে উল্লেক্ষিত ওয়েবসাইট গুলো থেকে আপনি আপনার ইচ্ছামত নিসন্দহে  যে কোন অ্যাপ্লিকেশন বা গেম ডাউনলোড করতে পারবেন ।

এবার আসি কিভাবে জাভা গেম ডাউনলোড করতে হয় সেই বিষয়ে যদি ২০২১ সালে এসে জাভা ইউজার সংখ্যা অনেক কম তারপরও এ বিষয়ে না বললেই নয়

জাভা গেম ডাউনলোড

জাভা গেম ডাউনলোড সাইট গুলোর মধ্যে  বেশ কিছু ভালো সাইটের বিষয়ে আপনারা উপরে পড়ে বুঝতে পেরেছেন উপরের সাইট গুলো ছাড়াও আরও তিনটি জনপ্রিয় ওয়েব সাইট হলো  ১। Mobyware.org ২। Java-ware.net
৩। Phonkey.com

জাভা গেম কিভাবে ডাউলোড করবেন ?

জাভা গেম কিভাবে ডাউলোড করবেন ?

প্রথমে আপনার ব্রাউজারটি দিয়ে সাইটটি খুলুন। তারপরে মেনু থেকে গেমসে যান। তারপরে জাভা বিভাগে যান এখানে আপনি হাজার হাজার জাভা গেম দেখতে পাবেন। এবার আপনি আপনার আপনার পছন্দমত এখান থেকে জাভা ডাউনলোড করে নিন। ধন্যবাদ

আশা করি পোস্টটি থেকে অনেক কিছু জানতে পেরেছেন যদি উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Sharing Is Caring:

আমি জিয়ারুল কবির লিটন, একজন বহুমুখী ব্লগার, স্বাস্থ্য, খেলাধুলা, জীবনধারা এবং ইসলামিক বিষয় সহ বিভিন্ন বিষয়ে লেখালেখির প্রতি অনুরাগী। আমি কঠোর অন্বেষণ, অনুসন্ধান, তত্ত্বানুসন্ধান ও অনলাইনের মাধ্যমে জ্ঞান অর্জন করে আমার আকর্ষক লেখার এবং অন্তর্দৃষ্টিপূর্ণ দৃষ্টিভঙ্গি দিয়ে ২০১৫ সাল থেকে ব্লগের মাধ্যমে জ্ঞান, অভিজ্ঞতা এবং ইতিবাচকতা দিক গুলো নির্ভুল ভাবে সবার সাথে ভাগ করে চলার চেষ্ট করছি।

3 thoughts on “গেম ডাউনলোড করুন”

  1. কিভাবে খুব সহজে সকল প্রকার নতুন পুরাতন জনপ্রিয় গেম ডাউনলোড করা যায়

    Reply

Leave a Comment