টেলিটকসহ সকল সিমের নাম্বার দেখার উপায়

সিমের নাম্বার দেখার উপায়

এখন আমরা প্রায় সবাই মোবাইল ব্যবহার করি। আপনি্ইও এই নিবন্ধটি পড়ছেন কোন মোবাইল বা কম্পিউটার ব্যবহার করে আজ আমি সিম অপারেটর এর সিম নম্বর কিভাবে দেখবেন তা নিয়ে আলোচনা করব। আজকের পোস্টটি মুলত আমাদের কিছু ভিজিটরের কিরুয়েষ্টে করা হয়েছে। কার আমাদের মাঝে অনেকেই জানে না কিভাবে সিম কম্পানিগুলোর নাম্বার বেড় করতে হয় বা দেখতে হয়। তাই আমি আজ আপনাদের সাথে শেয়ার করছি

টেলিটকসহ সকল সিমের নাম্বার দেখার উপায়
টেলিটকসহ সকল সিমের নাম্বার দেখার উপায়

১. টেলিটক নাম্বার দেখার উপায়,

২. রবি সিম সিমের নাম্বার দেখার উপায়

৩. বাংলালিংক সিমের নাম্বার দেখার উপায়

৪.  এয়ারটেল সিমের নাম্বার দেখার উপায়

৫. জিপি সিমের নাম্বার দেখার উপায়

আমরা প্রায় সবাই আমাদের মোবাইলে অনন্তত দুই করে সিম ব্যবহার করি অনেকেই আবার বেশি ও করি। আর এখন বেশির ভাগ মানুষের কাছে দুইটি মোবাইল ফোন দেখান যায়। কিন্তু দুরুত্ব পূর্ব সিমটির নাম্বার মনে রাখলেও আমরা অন্য গুলোর নাম্বার রাখতে পারি না। ফলে পরতে হয় নানা সমস্যা। আর চিন্তা করতে হবে না। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব বাংলাদেশের সকল সিমে নাম্বার দেখার উপায়। আপনি যদি চান, আপনি এই নিবন্ধটি বুকমার্ক করতে পারেন। যাই হোক আর কথা না বাড়িয়ে মূল আলোচনায় যাওয়া যাক ।

টেলিটক নাম্বার দেখার উপায়
টেলিটক নাম্বার দেখার উপায়

 

টেলিটক নম্বর 2022 দেখার নতুন উপায়
নাম্বার চেক করার দুটি উপায় আছে। প্রথমটি হল ডায়াল কোড *551# ডায়াল কোড ব্যবহার করে টেলিটক নাম্বার দেখা যায় এবং দ্বিতীয়টি হল মেসেজ টাইপ করে। দ্বিতীয়টির মাধ্যমে দেখতে হলে আপনাকে মেসেজ করে তারপর আপনার টেলিটক নম্বর দেখতে হবে। এজন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে বড় অক্ষর P লিখুন এবং তারপরে 154 পাঠিয়ে দিন। আপনি যখনই এই নম্বরে মেসেজ পাঠাবেন, আপনার টেলিটক নম্বরটি ফিরতি বার্তায় পািঠিয়ে দেওয়া হবে।

টেলিটক নম্বর, ব্যালেন্স এবং এমবি দেখার উপায়

নিচের কোডগুলো ডায়াল করে আপনি সহজেই নম্বর, ব্যালেন্স এবং এমবি চেক করতে পারেন। টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে আপনি ডায়াল করুন *152#। টেলিটক সিমের এমবি জানতে আপনাকে ডায়াল করতে হবে *152# বা *111# এবং টেলিটক সিমের বিভিন্ন অফার জানতে, আপনি সঠিক কোড ডায়াল করতে পারেন এবং জেনে নিন কোটি হল *111#।

*151 * গোপন নম্বর রিচার্জ করার জন্য # মিনিট চেক: * 152 # যেকোনো অপারেটর থেকে টেলিটক সিমের কাস্টমার কেয়ার নম্বর কথা বলতে 0155-015650 নম্বরে ডায়াল করুন। এবং টেলিটক সিম থেকে 121 নম্বরে ডায়াল করুন।

রবি সিম সিমের নাম্বার দেখার উপায়

বর্তমানে রবিও বাংলাদেশের অন্যতম শীর্ষ সিম অপারেটর। রবি গ্রাহকরা প্রায়ই তাদের নিজস্ব সিম নম্বর ভুলে যান। নাম্বার দেখতে রবি সিম ব্যবহারকারীরা কোন USSD কোডটা ডায়াল করে তাদের নিজস্ব সিম নম্বর দেখতে পারবেন তা জানেত না তাদের নিজে শেয়ার করলাম।

রবি নাম্বার কিভাবে দেখে
রবি নাম্বার কিভাবে দেখে

রবি নাম্বার কিভাবে দেখে

আপনার রবি নম্বর দেখতে আপনাকে দুটি ধাপ অনুসরণ করতে হবে।

ধাপ 1: আপনার রবি নম্বর চেক করার কোড হল *140*2*4#। আপনার মোবাইল ফোনে এই কোডটি টাইপ করুন। এবং ডায়েল করুন।

ধাপ 2: আপনার ফোনে যদি 2টি সিম লাগানো থাকে তাহলে কোড টাইপ করার পর *140*2*4# কল করার সময় নির্ধারীত রবি সিমটি নির্বাচন করুন। এখন নতুন বার্তা পেতে 2-5 সেকেন্ড অপেক্ষা করুন। কোডটি ডায়াল করার পরে, আপনার রবি সিম নম্বর সহ একটি নতুন বার্তা আসবে।

রবি মিনিট চেক

মিনিট ব্যালেন্স চেক করার জন্য রবি সিমে দই কোড আছে।১ম টি হল *222*8# এবং২য় টি হল *222*25#, ৩য় *222*9# ।
১. রবি সিমের মিনিট ব্যালেন্স চেক করতে আপনাকে আপনার মোবাইলে *222*8# বোতামে ক্লিক করুর এবং ডায়াল করুন।। আপনার মোবাইলে আপনার রবি সিমের মিনিট ব্যালেন্স কত তা দেখতে পাবেন।

২. আপনার রবি সিমের মিনিট ব্যালেন্স চেক করতে আপনার ডায়াল প্যাডে *222*25# ডায়াল করতে হবে। তারপর ডায়াল করুন। দেখুন আপনার রবি সিমের মিনিট ব্যালেন্স মোবাইলের স্কিনে দেখাচ্ছে।

৩. রবি মিনিট ব্যালেন্স চেক কোড
একই নিয়মে আপনি আপনার ডায়াল প্যাডে ডায়াল করুন *222*9# তারপর আপনার মিনিট ব্যালেন্স দেখাবে।

রবি ইন্টারনেট অফার

রবি ইন্টারনেট অফার 2022

100 MB = 10 টাকা = *123*0010# =3 দিন
200 MB=19 টাকা= *123*019# =3 দিন
250 Mb=46 টাকা= *123*110# = 28-দিন
350MB= 18 টাকা= *123*0250#= 28-দিন
350MB= 20 টাকা= *123*56#= 28-দিন
500MB= 10 টাকা= *123*77#= 3 দিন
750MB= 74 টাকা= *123*0074#= 14 দিন
800MB= 49 টাকা= *123*049# = 7 দিন
এই ২০২২ এ চালু থাকলেও যে কোন সময় রবি পরিবর্তন করতে পারে।

বাংলালিংক সিমের নাম্বার দেখার উপায়

How to check banglalink sim number 2022. বাংলালিংক নাম্বার দেখার উপায় খুবই সহজ। বাংলালিক নম্বরটি দেখতে, আপনি আপনার মোবাইল থেকে নিম্নলিখিত কোড নম্বরটি ডায়াল করতে পারেন এবং সিম নম্বরটি দেখতে পারেন। আপনি যেই সিমের নম্বরটি দেখতে চান আপনাকে সেই সিম থেকে একটি কোড ডায়াল করতে হবে এবং নম্বরটি দেখতে হবে।

বাংলালিংক নাম্বার চেক
বাংলালিংক নাম্বার চেক

বাংলালিংক নাম্বার চেক

বাংলালিংক নম্বর চেক কোড হল *511#।
বাংলালিংক সিম নম্বর দেখতে মোবাইল থেকে কোড ডায়াল করুন।

বাংলালিংক এমবি চেক

ইউএসএসডি কোড ব্যবহার করে বাংলালিংক এমবি চেক করতে পারেন। এছাড়া অ্যাপটি ডাউনলোড করে লগইন করলে আপনাকে কোনো কোড ডায়াল করতে হবে না। কিভাবে বাংলালিংক এমবি চেক করবেন দুই উপায় আপনি চেক করতে পারেন। ১. প্রথমে ডায়াল করুন *121*1# অথবা ২. *5000*500# মোবাইলের খোলা ডায়াল প্যাড থেকে।

এছাড়াও আপনি কোড ডায়াল না করেই অ্যাপে এমবি, মিনিট, অ্যাকাউন্ট সহ বিভিন্ন প্যাক দেখতে পারেন।

বাংলালিংক এমবি চেক সহ কিছু গুরুত্বপূর্ণ কোড
বাংলালিংকের বিভিন্ন প্যাকেজ কিনতে, আপনাকে কোডটি ডায়াল করতে হবে। আর এই কোডগুলোই বা আমরা কয়টা মনে রাখি? আপনি কি ঘটবে মনে না থাকলে, আমি এই নিবন্ধে সব কোড আছে বাংলালিংক সমস্ত ইউএসএসডি কোড:

BL নম্বর চেক: *511#
মোবাইল ব্যালেন্স চেক: *124#
বাংলালিংক এমবি চেক: *5000*500# অথবা *124*3#
বাংলালিংক মিনিট চেক *124*2#
এসএমএস প্যাক চেক: *124*3#
এমএমএস চেক: 124 * 2 #
বাংলালিংক কাস্টমার কেয়ার নম্বর: 121

বাংলালিংক ইন্টারনেট অফার : *888# ডায়েল করে জানতে পারবেন।

বাংলালিংক বন্ধ সিমের অফার : বন্ধ সিমের অফার জানতে *১২১*২০০# ডায়েল করে জানতে পারবেন।

এয়ারটেল সিমের নাম্বার দেখার উপায়

Airtel SIM Number check 2022. (How to check Airtel number) অনেকের মনে প্রশ্ন হচ্ছে এয়ারটেল নম্বর কিভাবে চেক করবেন? এয়ারটেল নম্বর দেখার নিয়ম। এয়ারটেল নম্বর দেখার উপায় খুবই সহজ। এয়ারটেল নম্বর দেখতে, আপনি আপনার মোবাইল থেকে নিম্নলিখিত কোড নম্বরটি ডায়াল করতে পারেন এবং সিম নম্বরটি দেখতে পারেন৷ আপনি যেই এয়ারটেল সিমের নম্বরটি জানতে চান ঠিক সেই এয়ারটেল সিম থেকে নিচের কোড ডায়াল করে নম্বরটি দেখতে হবে।

এয়ারটেল নম্বর চেক কোড হল *2#। এয়ারটেল সিম নম্বর জানতে মোবাইল থেকে কোড ডায়াল করতে হবে।

এয়ারটেল মিনিট চেক

এয়ারটেল মিনিট চেক
এয়ারটেল মিনিট চেক

এয়ারটেল বাংলাদেশী একটি সুপরিচিত মোবাইল টেলিকম নেটওয়ার্ক। এয়ারটেল, মিনিট, ইন্টারনেট এবং কল রেট অফার করার জন্য এয়ারটেলের একটি বিশেষ খ্যাতি রয়েছে। এছাড়াও, এয়ারটেল কম্বো গ্রাহকদের বিশেষ অফার এবং দেশের সেরা অফার দেয়।

আমরা আজকে এয়ারটেল মিনিট ব্যবহারকারীদের জন্য কিছু লেখার চেষ্ট করলাম। যাইহোক, আপনার জন্য এয়ারটেল সিম ব্যবহার করা সহজ করার জন্য, আমরা কিভাবে এয়ারটেল মিনিট ক্রয় এবং এয়ারটেল মিনিট চেক কোড সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি।

এয়ারটেল মিনিট চেক কোড BD হল *778*0#। এয়ারটেল মিনিট চেক কোড হল *৭৭৮*০#, তবে এই মিনিট চেক কোড ব্যবহার করে আপনি এয়ারটেল নিয়মিত মিনিট প্যাক গুলোর মিনিট চেক করতে পারবেন।

Airtel গ্রাহকদের Airtel SIM বোনাস মিনিট প্যাকগুলির ব্যালেন্স সম্পর্কে জানতে ভিন্ন USSD কোড ডায়াল করতে হবে৷ নিচে তা দেওয় হল।

দ্রষ্টব্য: – এই এয়ারটেল মিনিট চেক শুধুমাত্র বাংলাদেশী এয়ারটেল সিম ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য। ভারতে এয়ারটেল সিম ব্যবহারকারীদের জন্য একটি পৃথক এয়ারটেল মিনিট চেক কোড রয়েছে।

এয়ারটেল ussd কোড তালিকা 2022

এয়ারটেল মিনিট চেক কোড বিডি * 788 * 0 # বা * 778 * 5 #
এয়ারটেল বোনাস মিনিট চেক কোড BD *778*5555#
এয়ারটেল মিনিট প্যাক কোড * 0 #
এয়ারটেল ইন্টারনেট প্যাক কোড * 4 #

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

আপনি যদি একটি এয়ারটেল সিমের মালিক হন এবং এয়ারটেল কাস্টমার কেয়ারের সাথে কথা বলতে চান, তাহলে সরাসরি আপনার মোবাইল ফোন থেকে 121 ডায়াল করুন অথবা আপনি সরাসরি কথা বলতে 01678600786 নম্বরে কল করতে পারেন।

আপনি যখন 121 কল করবেন তখন আপনাকে স্বয়ংক্রিয়ভাবে কিছু নির্দেশনা দেওয়া হবে। সেই নির্দেশনা অনুসরণ করে আপনি সরাসরি কাস্টমার ম্যানেজারের সাথে কথা বলবেন এবং কাস্টমার ম্যানেজারই মূলত আপনার সিমের সমস্যার সমাধান করবেন। এর জন্য আপনাকে 121 ডায়াল করার পর গ্রাহক ম্যানেজারের সাথে কীভাবে সরাসরি কথা বলতে পারেন সে সম্পর্কে তাদের নির্দেশাবলী শুনতে হবে।

এছাড়াও আপনি WhatsApp এর মাধ্যমে Airtel কাস্টমার কেয়ার নম্বরে কথা বলতে পারেন, সেই নম্বরটি হল 01714000121।

আপনি এয়ারটেল কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে তাদের ইমেল করতে পারেন। তাদের ইমেল নম্বর হল airtel.service@robi.com.bd

আরও পড়ুনঃ

জিপি সিমের নাম্বার দেখার উপায়

কিভাবে জিপি নম্বর চেক করবেন। আমরা অনেকেই জানি না কিভাবে জিপি নম্বর চেক করতে হয়। প্রতিদিন আমরা বিভিন্ন কাজের মাধ্যমে নতুন কিছু শিখি এবং দ্রুত ভুলে যাই। আর এটা জানা দরকার। আপনি USSD কোড টিপে গ্রামীণফোন নম্বর চেক করতে পারেন।

গ্রামীণফোন সিমে নম্বর চেক করতে ডায়াল করুন *২#

গ্রামীনফোনে কাস্টমার কেয়ার নম্বর

গ্রামীনফোনে কাস্টমার কেয়ার নম্বর
গ্রামীনফোনে কাস্টমার কেয়ার নম্বর

জিপি সিম সংক্রান্ত যেকোনো সমস্যার জন্য আপনি জিপি কাস্টমার কেয়ার নম্বরে কল করতে পারেন। গ্রামীণফোন কাস্টমার কেয়ার নম্বর কি?

গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে 121 নম্বরে কল করুন।

কল রিসিভ করার পর 6 টিপুন, তারপর 7 চাপুন।

তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন। আপনার কল গ্রামীণ ফোন কাস্টমার কেয়ার প্রতিনিধিরা গ্রহণ করবেন। তারপর তাদের সাথে আপনার সমস্যা শেয়ার করুন। তবে, এই ক্ষেত্রে আপনি প্রতি মিনিটে 50 পয়সা কাটবেন। মুক্ত বক্তব্যের নিয়ম জানতে আরও নিচে স্ক্রোল করুন।

এছাড়াও অন্যান্য অপারেটরদের সাথে যোগাযোগ করতে নীচের নম্বরে কল করুন +8801711594594

রোমিং জিপি গ্রাহকদের জন্য গ্রাহক পরিষেবা হটলাইন নম্বর +8801700100121

জিপি কাস্টমার কেয়ার নম্বরে ফ্রি কথা বলার উপায়

সাধারণত 121 নম্বরে কল করে কাস্টমার কেয়ারের সাথে কথা বলে টাকা কেটে নেওয়া হয়। গ্রামীণফোনের কাস্টমার কেয়ার নম্বরে বিনামূল্যে কথা বলতে পারলে কেমন হয়!

সাধারণত তিনটি পদ্ধতি ব্যবহার করে আপনি বিনামূল্যে জিপি কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন।

লাইভ চ্যাটের মাধ্যমে
ইমেইলের মাধ্যমে
গ্রামীণফোন ফেসবুক পেজে মন্তব্য করার মাধ্যমে।

আরও পড়ুনঃ লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম 

Leave a Comment